,

রোজাদার পথচারীর সুহৃদ ‘গোপালগঞ্জের ফেরিওয়ালা’

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ:  সড়কের পাশে সারি সারি সাজানো ইফতার সামগ্রীর প্যাকেট ও পানির বোতল। সড়কে চলাচলকারী ভ্যান-রিকশা ও ইজিবাইক চালক কিংবা রাস্তা দিয়ে হেঁটে যাওয়া রোজাদার পথচারীরা যে যার মতো করে একটি করে প্যাকেট ও পানির বোতল নিজ হাতে তুলে নিয়ে যাচ্ছেন। নেই কোন ছবি তোলার আয়োজন।

শুক্রবার (২৩ এপ্রিল) বিকাল সাড়ে ৫ টার দিকে গোপালগঞ্জ শহরের লঞ্চঘাট এলাকায় বঙ্গবন্ধু সড়কের পাশে এমনটি দৃশ্য দেখা গেছে।

শহরের সুবিধাবঞ্চিত, অসহায়, দরিদ্র কিংবা স্বল্প আয়ের দিনমজুরদের জন্য এমন ব্যতিক্রমী ইফতারের আয়োজন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকভিত্তিক সংগঠন গোপালগঞ্জের ফেরিওয়ালা ও গোপালগঞ্জ ব্লাড ব্যাংক গ্রুপের স্বেচ্ছাসেবীরা।

ফেসবুকভিত্তিক সামাজিক সংগঠনের এমন মহতি উদ্যোগকে সাধুসাদ জানিয়েছেন গোপালগঞ্জ শহরবাসী। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রশংসায় ভাসছে সংগঠনটি।

করোনাকালে হোটেল-রেস্তোরা বন্ধ ও মসজিদে ইফতারের আয়োজন না থাকায় এখানে ইফতার সামগ্রী পেয়ে রোজাদার পথচারীরা অনেক খুশি। তাদের মুখেই ফুটে ওঠে তৃপ্তির হাসি। অনেকে মন খুলে দোয়া করেন আয়োজকদের জন্য।

ষাটোর্ধ্ব রিকশাচালক মো. আবু তালেব জানান, প্রতি বছর আশপাশের কোথাও মসজিদে ইফতার করতেন তিনি। এ বছর করোনার কারণে মসজিদে মানুষ ইফতার দিচ্ছে না। হোটেল-রেস্তোরাও বন্ধ। এ জন্য ইফতার করতে খুব দুর্ভোগ পোহাতে হয়। সড়কের পাশ দিয়ে রিকশা চালিয়ে যাওয়ার সময় ইফতারের প্যাকেট সাজানো দেখে তিনি এক প্যাকেট নিয়ে যান। আয়োজকদের জন্য নামাজ পড়ে দোয়া করবেন বলেও জানান তিনি।

গোপালগঞ্জের বাসিন্দা মো. ওসিকুর রহমান এমন মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, ‘পুরো রমজান জুড়ে এমন ইফতার বিতরণ কার্যক্রম অব্যাহত থাক। এতে করোনাকালে অনেক সুবিধাবঞ্চিত, অসহায়, দরিদ্র মানুষ ইফতার করার সুযোগ পাবে।’

এই বিভাগের আরও খবর